Breaking

Monday, October 14, 2019

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট || Writ of 10 crore compensation to Abrar's family

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছে হাইকোর্টে।। সুপ্রিম কোর্টের এক আইনজীবী রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন।
রিটটি আবেদনকারী হলেন আইনজীবী শাহীন বাবু। রিট আবেদনকারীর আইনজীবী এ কে এম ফয়েজ প্রথম জানান, বিচারিক কমিটি গঠন করে আবরার হত্যার পুরো ঘটনা তদন্ত করতে, আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে ও ক্ষতিপূরণের সঙ্গে বিচার বিভাগীয় তদন্ত (জুডিশিয়ার ইনকোয়ারি) এবং আবরারের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্যও নির্দেশনা চাওয়া হয়েছে। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে সোমবার রিট আবেদনটি উপস্থাপন করা হবে বলে জানান জ্যেষ্ঠ এই আইনজীবী।

প্রসঙ্গত ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খুন হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে। ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে গত ৫ অক্টোবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ।
এর জেরে পর দিন ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র আবরার ফাহাদকে নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগ শাখার নেতা-কর্মীরা। এ ঘটনায় তাঁর বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ৮ অক্টোবর চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে একটি মামলা করেছিলেন। পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালায় খুনিরা।

আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky