Breaking

Thursday, October 10, 2019

শুক্রবারের মধ্যে দাবি না মানা হলে বুয়েটের সব ভবনে তালা || BUET will be sealed, If all demands are not accepted by Friday

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর থেকে আন্দোলন করে আসা শিক্ষার্থীরা তাদের ১০ দফা পূরণে উপাচার্যকে শুক্রবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন; আর তা যদি না হয় তাহলে বিশ্ববিদ্যালয়ের সব ভবনে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের সঙ্গে শুক্রবারের (১১ অক্টোবর) মধ্যে বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম কথা না বললে ও তার অবস্থান পরিষ্কার না করলে বুয়েটের সব ভবনে তালা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী অসংখ্য শিক্ষার্থীরা।
১০/১০/২০১৯ইং বৃহস্পতিবার সকাল ১০টার দিকে প্রায় হাজার খানেক শিক্ষার্থী বুয়েটের শহীদ মিনার চত্বরে এসে জড়ো হন। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা। তারা বলেন যে, আগামীকাল শুক্রবার এর মধ্যে তাদের দাবি পূরণ না হলে বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক কাজ বন্ধ করে দিতে তারা বাধ্য হবেন।

চার দিন আগে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের এক দল নেতা-কর্মীর হাতে নিহত আবরার ফাহাদের খুনিদের বিচারের দাবিতে টানা আন্দোলন চালাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, আবরারের হত্যাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারসহ যেসব দাবি তারা জানিয়েছেন তা পূরণের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত জানাননি প্রশাসন। ১০ দফা দাবি বাস্তবায়ন না হলে কঠোর অবস্থানে যাবেন বলে জানান শিক্ষার্থীরা।

উপাচার্য শিক্ষার্থীদের সঙ্গে কথা না বললে ভর্তি পরীক্ষাসহ বুয়েটের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। দাবি পূরণ না হয় তবে আগামী ১৪ অক্টোবরের ভর্তি পরীক্ষাও আটকে দেওয়ার কথা জানান শিক্ষার্থীরা। বিকেল ৪টা পর্যন্ত শিক্ষার্থীরা শহীদ মিনার চত্বরে অবস্থান করেন ।

অন্যদিক, আজ বেলা ১১টার দিকে আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক অমিত সাহাকে আটক করেছে ডিবি পুলিশ। ফাহাদকে যে কক্ষে হত্যা করা করেছিল সেই ২০১১ কক্ষের বাসিন্দা ছিল অমিত সাহা। আবরারের রুমমেট মিজানকেও আটক করেছে ডিবি দক্ষিণের গোয়েন্দা কর্মকর্তারা। বুয়েটের শেরেবাংলা হল থেকেই তাকে আটক করা হয়েছে।

গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে তার বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেছেন।


আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky