Breaking

Sunday, October 13, 2019

আবরার হত্যা ও প্রতিবাদী সাহসী তরুণীর গল্প || Abrar Murdered and a brave young lady

আবরারকে হত্যার প্রতিবাদ চলছে সারাদেশে। বুয়েটসহ উত্তাল দেশের বেশিরভাগ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।আবরার হত্যার বিচার চেয়ে রাস্তায় নেমেছে সেখানকার অসংখ্য শিক্ষার্থীরা। গত (৮ মঙ্গলবার ) বুয়েটের উপাচার্যকে একপর্যায়ে অবরুদ্ধ করে রাখেন তারা।

ওই সময় একজন নারী শিক্ষার্থীর উচ্চ কণ্ঠ বারবার শোনা যচ্ছিল। তিনি একের পর এক বিভিন্ন ধরনের প্রশ্ন করে যচ্ছিলেন ভিসিকে। এই তরুণীকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন রশিদ খান নামের এক ব্যক্তি। সেই স্ট্যাটাসটি এখানে তুলে ধরা হলো- ‘বুয়েটের আবরার ইস্যুতে গতকাল থেকে যতগুলো রিপোর্ট দেখেছি, সেখানে উচ্চস্বরে কেবল একজন বুয়েট ছাত্রীর শব্দ শুনি।

গতকাল পুলিশের চোখে চোখ রেখে বলতেছে, -আঙ্গুল তুলে কেন কথা বলতেছেন আমাদের সাথে?
বুয়েটের শেরে বাংলা হলে পুলিশ প্রবেশের পর সকল ছাত্র-ছাত্রী সম্মিলিতভাবে পুলিশকে হল থেকে বের করে দেয়। সেখানে এই মেয়ের সাহসী উচ্চ কণ্ঠ বলে উঠল, -কার অনুমতি নিয়ে আপনারা আমাদের হলে প্রবেশ করেছেন? 

আজকে ভিসিকে প্রশ্ন করছে এই সাহসী তরুণী, আপনার ছাত্রকে মেরে ফেললো আপনি ঘরে বসে আছেন? আপনি কেমন ভিসি ক্যাম্পাসে আপনার ছাত্রের জানাজা হচ্ছে। কিন্তু আপনি উপস্থিত থাকেন না? 
বর্তমান বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালককে প্রশ্ন করতেছে , -স্যার, আপনার ছাত্রদেরকে ধরে এনে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে, আপনি কিসের ছাত্র কল্যাণ দেখেন? 

কী যেন অদ্ভুদ একটা শক্তি এই মেয়েটার কণ্ঠে। মেয়েটার নাম জানা নেই । এসব অদম্য সাহসী মানুষের নাম জানারও দরকার হয় না। কিছু মানুষের "ভোকাল" তার নতুন পরিচয় হয়ে ওঠে। সময় এসব আড়ালে থাকা চেহারাকে নিজের প্রয়োজনে সামনে নিয়ে আসে।

স্পার্ক রূপে, জ্বলন্ত আগ্নেয়গিরি রূপে অথবা হ্যামিলনের বাঁশিওয়ালা রূপে।’



আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky