Breaking

Sunday, November 10, 2019

নানা মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর কাছে হোসাইন (রাঃ) জিজ্ঞেসা || Hussein (RA) asked the Prophet Muhammad (PBUH)

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)
একদিন বাহির থেকে এসে তাঁর
নাতি হাসান এবং হোসাইনকে
আদর করছিলেন।
হঠাৎ হোসাইন (রাঃ) জিজ্ঞেস
করলেন, বলেনতো নানা আপনি
বড় নাকি আমি বড়?
.


রাসূল (সাঃ) হেসে বললেন,
"দুনিয়ার সকল মানুষের
নেতা আমি, সেজন্য
আমিতো অবশ্যই বড়"
.
কিন্তু ছোট্ট হোসাইন বললেন,
না নানা, আমি আপনার চেয়ে বড়,
রাসূল (সাঃ) বললেন, "তুমি আমার
চেয়ে বড়, এটার যুক্তি দেখাও
তো?"
.
ছোট্ট হোসাইন বললেন,
দেখি আপনার বাবার নাম
কি বলেন?
রাসূল (সাঃ) বললেন আবদুল্লাহ,
হোসাইন বললেন, শুধুই
আবদুল্লাহ, আগেও কিছু নাই,
পরেও কিছু নাই, আমার বাবার
নাম কি জানেন?
আমার বাবার নাম আসাদুল্লাহিল
গালিব, আলী ইবনে আবি তালিব,
সারা দুনিয়ার কাফিরদের যম,
আপনি এমন এক আব্বা পেয়েছেন
কি?
তাহলে তো আমিই আপনার
চেয়ে বড়,
রাসুল (সাঃ) অবাক দৃষ্টিতে
তাকিয়ে রইলেন হোসাইনের
দিকে।
.
হোসাইন (রাঃ) বললেন,
নানা এখানেই শেষ নয়,
দেখি আপনার আম্মার নাম
কি বলেন, রাসূল (সাঃ) বললেন,
আমিনা, হোসাইন বললেন,
শুধুই আমিনা।
.
আর আমার আম্মার নাম কি জানেন?
আমার আম্মার নাম হলো,
ফাতিমাতুজ জুহরা, জান্নাতের
সর্দারীনী, এরকম একটি আম্মা
কি আপনি পেয়েছেন?
.
তাহলেতো এদিক দিয়েও,
আমি আপনার চেয়ে বড়।
.
রাসূল (সাঃ) আবারো অবাক
দৃষ্টিতে তাকিয়ে রইলেন।
.
হোসাইন আবার বললেন,
নানা এখানেই শেষ নয় আরো আছে,
দেখি বলুনতো আপনার
নানির নাম কি?
রাসুল (সাঃ) তাঁর নানির বললেন।
.
এবার হোসাইন বললেন,
"আমার নানির নাম কি জানেন?
আমার নানির নাম হলো,
খাদিজাতুল কোবরা,
জান্নাতে প্রথম
মহিলা হিসেবে প্রবেশ করবেন।
.
এরকম নানি কি আপনি পেয়েছেন?
তাহলে তো এখান দিয়েও
আমি আপনার বড়" .
রাসূল (সাঃ) নিজের চোখের
পানি ছেড়ে দিলেন।
.
হোসাইন বললেন,
নানা আরো আছে আরো আছে,
বলুন তো আপনার নানার নাম কি??
রাসূল (সাঃ) উনার নানার নাম
বললেন।
.
এবার হোসাইন বললেন, আমার
নানার নাম কি জানেন?
আমার নানার নাম
হলো রহমাতুল্লিল আ'লামিন,
বিশ্বনবী মোস্তফা হযরত মুহাম্মদ
(সাঃ)
এই রকম একজন নানা
কি আপনি পেয়েছেন ??
তাহলে আপনি নিজেই বলুন,
কে বড়? আপনি বড়
নাকি আমি বড়?
.
রাসূল (সাঃ) হোসাইনকে শক্ত
করে জড়িয়ে ধরে বললেন,
হ্যাঁ হোসাইন, আল্লাহ আজ
তোমাকে আমার চেয়ে বড়
বানিয়ে দিয়েছেন।


আমাদের এ লেখাটি যাদ আপনার ভালে লাগে, তাহলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে আমাদের সাথে থাকবেন। যদি আরো কিছু জানার থাকে তাহলে আমার এই পোস্টের নিচের কমেন্ট বক্সে কমেন্ট করবেন, আমি আমার সাধ্যমত আপনাদেরকে সঠিক তথ্যটি জানানোর চেষ্টা করব।

ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।



আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।

Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky