Breaking

Thursday, October 10, 2019

আবরার হত্যায় ভারতীয় তরুণী তনুশ্রীর দেওয়া স্ট্যাটাস || Status of Tanusree about Abrar Fahad Murder

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দেশজুড়ে চলছে তীব্র আলোচনা-সমালোচনা। ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে ৫/১০/২০১৯ ইং শনিবার বিকালে সোশ্যাল মিডিয়ায় ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জের ধরে রোববার রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয় ফাহাদকে। এতে একপর্যায়ে তার মৃত্যু হয়।
নিজ দেশপ্রেমের কথা বলার পরেও একজন মানুষকে হত্যা করার বিষয়টি বাংলাদেশের মানুষ যেমন বিস্মিত হয়েছে, তেমনি প্রতিবেশী দেশ ভারতের মানুষও এতে ভীষণ বিস্মিত। 

যা লিখেছিলেন তনুশ্রী তার স্ট্যাটাসে :
তনুশ্রী লিখেছেন, 'যদিও আমি ভারতীয় তারপরও বাংলাদেশের প্রতি আমার আলাদা একটা টান রয়েছে। কারণ আমার পূর্বপুরুষ বাংলাদেশেরই মানুষ ছিলেন ৪৭'র দেশভাগের পর ভারতে চলে আসেন।
বাংলাদেশের মানুষ ভালো থাকুক এটা আমি সবসময়ের  প্রত্যাসা। শুনলাম ভারত-বাংলাদেশের চুক্তি নিয়ে স্ট্যাটাস দেয়ায় একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হত্যা করা হয়েছে। স্ট্যাটাসটা আমি পড়লাম, নিজের দেশের স্বার্থ নিয়ে লিখার জন্য কিভাবে নিজের দেশেরই লোক একটা ছেলেকে এভাবে পিটিয়ে হত্যা করে ফেলে ?এটা আমার কাছে খুবই আশ্চর্য লাগছে। সামান্য ফেসবুক স্ট্যাটাসের কারণে মানুষ খুন করে ফেলা হচ্ছে বাংলাদেশে? কিভাবে এমন একটা দেশে মানুষ বাস করছে!
 এরপর ভাইরাল হতে থাকা স্ট্যাটাস ও তনুশ্রীর অ্যাকাউন্ট ফেসবুকে যেন আর খুঁজে পাওয়া যাচ্ছে না। ভারতের জয়দেবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তনুশ্রী রায় এ হত্যার প্রতিবাদ করে একটি স্ট্যাটাস দেন। দুই বাংলায় সেই স্ট্যাটাস নিয়ে ব্যাপক আলোচনা হয়। দুই দিনের মাথায় অবশ্য সেই পোস্ট এবং আইডি গায়েব হয়ে যায়। তনুশ্রীর সেই স্ট্যাটাসে প্রতিক্রিয়া জানান ১৩ হাজার জন, এক হাজার দু'শ মন্তব্য এবং তিন হাজার দু'শ জন শেয়ার করেন। কিন্তু বুধবার থেকে সে স্ট্যাটাসটি আর পাওয়া যাচ্ছে না।


আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky