Breaking

Saturday, October 12, 2019

ভিসি স্যার চাইলে আমাদের ৫ দফা দাবি এক ঘণ্টাতেই পূরণ সম্ভব || If VC Sir want 5 demand can be fulfilled within 1 hour

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে আন্দোলনরত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা জানান, বর্তমান উপাচার্য (ভিসি) অধ্যাপক সাইফুল ইসলামক চাইলে আমাদের ৫ দফা দাবি তিনি এক ঘণ্টার মধ্যেই পূরণ করতে পারেন । কিন্তু সেটি যদি তিনি না করেন, তাহলে ১৪ অক্টোবর প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হতে দেওয়া হবে না। 


আজ শনিবার (১২ অক্টেবর) দুপুর ১২টায় সমাবেশের শুরুতে এসব কথা বললেন আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিরা। এর আগে আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক বিচার এবং ৫ দফা দাবি আদায়ে বুয়েট শহীদ মিনারের সমাবেশে অংশ নিতে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা।

সমাবেশের শুরুতে ছাত্র প্রতিনিধিরা বলছেন, ‘ভিসি স্যার চাইলে আমাদের পরিবর্তিত ৫ দফা দাবি এক ঘণ্টাতেই পূরণ সম্ভব। ৫ দফা দাবি পূরণ না হলে ১৪ অক্টোবরের ভর্তি পরীক্ষাও হতে দেওয়া হবে না।’

সংক্ষিপ্তে ৫ দফা দাবিগুলো হলো—
১) হত্যাকারীদের বুয়েট থেকে আজীবন বহিষ্কার করা হবে এ মর্মে নোটিশ দেওয়া 
২) সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধের জন্য অবৈধ ছাত্রদের সিট বাতিল করা 
৩) সাংগঠনিক অফিস সিলগালা করা, 
৪) ফাহাদের মামলার খরচ দেওয়ার নোটিশ দেওয়া ও ভিন্নমত দমানোর নামে নির্যাতন বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকা নিশ্চিত করা এবং 
৫) এ ধরনের ঘটনা প্রকাশে একটি কমন প্ল্যাটফর্ম ব্যবহার করে সব হলের সিসিটিভির ফুটেজে সার্বক্ষণিক মনিটরিং করা।
উল্লেখ্য ৬ অক্টোবর (রবিবার)আনুমানিক রাত ৩টার দিকে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশলী বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের (২১) মরদেহ উদ্ধার করা হয়। জানা যায়, ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা । ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তাঁর শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। নিহত আবরারের বাবা বরকত উল্লাহ্ পরের দিন সন্ধ্যার পর চকবাজার থানায় হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky