Breaking

Monday, July 29, 2019

রাজধানীতে ডেঙ্গু কেড়ে নিল তানিয়া সুলতানার প্রাণ || Dengue kills Tanya Sultana in the capital

ঘটনাটি ঘটে ২৬/৭/২০১৯ শুক্রবার রাত ১০টার দিকে । ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসক  তানিয়া সুলতানার মৃত্যু হয়। তিনি রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় থাকতেন। ব্যক্তি জীবনে ডা. তানিয়া তিন বছর বয়সী একটি ছেলে সন্তানের জননী।

                                   পরিবারের সঙ্গে ডা. তানিয়া সুলতানা। ছবি : সংগৃহিত
 
ডা. তানিয়া সুলতানা ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ৪৭তম ব্যাচের ছাত্রী । বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজে এফসিপিএস পার্ট-২ এর শিক্ষার্থী ছিলেন। জানা যায়, চিকিৎসক তানিয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বুধবার প্রথমে ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ওই দিনই তাকে স্থানান্তর করা হয় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে।

ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের তথ্য বিভাগের কর্মকর্তা মো. রাজিব সাহা জানান, শুক্রবার রাত ১০টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন থেকে চিকিৎসক তানিয়া সুলতানা মারা গেছেন। তার মরদেহ স্বজনরা নিয়ে গেছেন বলে জানান তিনি।

এর আগে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন হাজরা (২১জুলাই) রবিবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যান। একদিনের মাথায় রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ডা. নিগার নাহিদ দিপু নামে এক নারী চিকিৎসকের মৃত্যু হয়েছে। বুধবার (০৩ জুলাই) স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ডা. নিগার সর্বশেষ কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের জুনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। স্কয়ার হাসপাতালের কাস্টমার কেয়ারের এক কর্মকর্তা জানান,  বুধবার  (০৩ জুলাই) সকালে জরুরি বিভাগ থেকে আইসিইউতে ভর্তি হন ডা. নিগার। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

            রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিন সপ্তাহে তিনজন চিকিৎসকের মৃত্যু
 
একই মাসে ডেঙ্গু কেড়ে নিল তিন চিকিৎসকের প্রাণ 
১. ডা.নিগার নাহিদ দিপু (০৩ জুলাই) বুধবার
২. ডা. শাহাদাত হোসেন হাজরা (২১ জুলাই) রবিবার
৩.  ডা.তানিয়া সুলতানা (২৬ জুলাই) শুক্রবার

বর্ষার শুরুতেই রাজধানীতে ডেঙ্গুর হানা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। পাইকারী হারে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে হাসপাতালগুলোতে। এরই মধ্যে রাজধানীর দুই সিটি কর্পোরেশনের ডেঙ্গু প্রতিরোধে অগ্রগতি সম্পর্কে জানতে চেয়েছেন উচ্চ আদালত।
আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky