Breaking

Sunday, July 14, 2019

যৌতুকের শিকার সোনিয়া এখন মৃত্যুশয্যায়


ঘটনাটি ঘটে ১২ জুলাই ২০১৯। মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নজরপুর গ্রামের গৃহবধূ সোনিয়া। আর কত মেয়ে যৌতুক না দিতে পেরে জীবন দিতে হবে?

স্বামী মো:সোহেল। বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার লালপুর গ্রামে। মোঃ সোহেল (হারামি) আগে সৌদি থাকতো, এর পরে দেশে এসে বিয়ে করে সোনিয়াকে। ইসলামগঞ্জ বাজার বজরাতে মা টেলিকম নামে একটা দোকানও ছিল স্বামী মোঃ সোহেল এর ।

তাদের এক ছেলে এক মেয়ে, বিয়ের পর থেকে স্বামী সোহেল যৌতুক চেয়ে স্ত্রী সোনিয়াকে নানা ভাবে নির্যাতন করত,  স্ত্রী সোনিয়া ভেবেছিল সব আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।  কিন্তু না, অত্যাচার যেন দিনদিন বেড়েই চলেছে। সন্তানের কারনে এই জালিমের সব অত্যাচার মেয়েটি মুখ বুঝে সহ্য করে গেছে এতো দিন, অনেকবার যৌতুকের জন্য গৃহবধূ সোনিয়াকে মারধর করা হলে পারিবারিকভাবে সবাই এটা সমাধান করে দেয় ,কিন্তু এর পরেও রেহায় পায়নি সোনিয়া । 


আবার মা হতে যাচ্ছিল সোনিয়া । গর্ভাবস্থায় ও মারধর করত প্রায়। কিন্তু শেষের দিকে মাইর এর পরিমাণ তুলনামূলক ভাবে বেড়ে গেলে হঠাৎ পেটে আঘাতের পর আঘাতে গর্ভের বাচ্চা মারা যায় । আর  মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সোনিয়া ।
 




যৌতুকের লালসায় সোহেল নামের মানুষটি কুকুরের চেয়েও অধম হয়ে যায়। ঘৃণা করি তার পুরুষত্ব নিয়ে। আমি সচেতন নাগরিক হিসেবে সোনাইমুড়ী উপজেলার চেয়ারম্যান ও সোনাইমুড়ী থানার পুলিশ প্রশাসনকে এবং ৭ নম্বর বজরা ইউনিয়নের মেম্বার এবং চেয়ারম্যানকে অনুরোধ করি, এই নরপশুটাকে যেন কঠিন শাস্তির মুখোমুখি দাঁড় করানো হয়। তার শাস্তি দেখে সমাজের অন্য কোন ছেলে যেন এমন জঘন্য কাজ না করতে পারে সেজন্য আমি সচেতন মহলকে উদাত্ত আহ্বান জানাই।
আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky