Breaking

Friday, March 29, 2019

বনানীর এফ আর টাওয়ারে আগুন, নিহত ২৫ জনের নামের তালিকা (আগুনের ভিডিও সহ দেখুন)

বনানীর এফ আর টাওয়ারে আগুন, নিহত ২৫ জনের নামের তালিকা

(আগুনের ভিডিও সহ দেখুন)

রাজধানীর বনানীর এফ আর (ফারুক রুপায়ন) টাওয়ার ২৩ তলা ভবনের ৭ম, ৮ম ও ৯ম তলায় গতকাল বৃহস্পতিবার দুপুর আনুমানিক পৌনে একটার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগে। সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে।

Image Source: www.google.com

এতে বিভিন্ন সুত্র থেকে পাওয়া হিসেব মতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ২৫ জন, আহত আবস্থায় চিকিৎসা নিচ্ছেন বা সাময়িক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন এমন সংখ্যা অনেক। ধারণা করা হচ্ছে আহতের সংখ্যা  ৭০-৮০ জন। আগুন লাগার সাথে সাথে বিল্ডিং এ অবস্থানরত মানুষজন ভয়ে উচু ভবন থেকে লাফ দিতে থাকেন। এতে আগুন লাগার প্রথম দিকেই একজন নিহত হন, জানা গেছে তিনি শ্রীলংকার নাগরিক।

প্রান বাচাঁতে তিনি ৯ম তলা থেকে লাফ দিয়েছেলেন।  আগুন লাগার পর প্রান বাচাতে ১৯ তলা থেকে লাফ দেন ভবনের এক কর্মী। নিচে পড়ে গুরুতর আহত হলে সাহায্য করতে আসা বিভিন্ন এম্বুলেন্স ও সাহায্যকর্মীরা তাকে হাসপাতালে নিয়ে যান।

বনানীর এফ আর (ফারুক রুপায়ন) টাওয়ারে আগুন লাগার পর পরই ফাহাদ ইবনে কবীর নামে এক যুবক ফোন দেন মা ইয়াসমিন বেগমের কাছে। ফোনে তিনি মাকে আগুন লাগার কথা জানান এবং বলেন ধোয়ায় তার নিঃশ্বাস বন্ধ হয়ে আসছে। একথা শুনে মা ইয়াসমিন বেগমে এফ আর টাওয়ারের নিচে ঘটনাস্থলে ছুটে আসেন, সেখানেই ছেলের জন্য আর্তনাদ শুরু করেন। তিনি বলেন, এক ঘন্টা আগে ছেলের সাথে তার কথা হয়েছে কিন্ত এখন তার ছেলের মোবাইল নাম্বার বন্ধ পাচ্ছেন। ফাহাদ ইবনে কবীর এর বাড়ী লক্ষ্মীপুর ভবানীপুরে। ছেলে ফাহাদ ইবনে কবীর ১২ তলায় ডাটা গ্রুপে কাজ করতেন। তিনি ছিলেন সেখানকার আইটি ইঞ্জিনিয়ার।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, সেনাবাহিনী ছাড়াও আশে পাশের বেশ কিছু বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও হাতে হাত মিলিয়ে আহতদের উদ্ধারের চেষ্টা করছেন। সকলের চেষ্টা একে অন্যের জীবন বাচাঁনোর, জীবন উদ্ধারের। আগুন লাগার সাথে সাথে উত্তাপ ও ধোঁয়ার কারনে সকলের মধ্যে আতঙ্ক ও যন্ত্রণার সৃষ্টি হয়। ধোঁয়া, আতঙ্ক ও তাপের কারনে তাড়াহুড়া করে নামতে গিয়েই বেশী দুর্ঘটনা ঘটে থাকে। এফ আর টাওয়ারের বেলায়ও তাই হয়েছে। ঘটনাস্থল থেকে সম্প্রচারিত ভিডিওতে এরকম ৭/৮ জনকে উপর থেকে লাফ দিয়ে পড়তে দেখা গেছে। আজ শুক্রবার দুপুরে সরকারী হিসেব মতে নিহত ২৫ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

নিহতরা হলে-
১. সৈয়দা আমিনা ইয়াস‌মিন (৪৮),
২. তান‌জিলা মৌ‌লি (২৫),
৩. পার‌ভেজ সাজ্জাদ (৪৬),
৪. শ্রীলংকার নাগরিক হিরস বিগ্নারাজা (৩৫),
৫. মো সালাউদ্দীন মিঠু (২৫),
৬. না‌হিদুল ইসলাম তুষার (৩৫),
৭. রেজাউল ক‌রিম রাজু (৪০),
৮. আহম্মদ জাফর (৫৯),
৯. জেবু‌ন্নেছা (৩০),
১০. মো মোস্তা‌ফিজুর রহমান (৩৬),
১১. মো ম‌নির হোসেন সর্দ‌ার (৫২),‌
১২. মো মাকসুদুর রহমান (৩২),
১৩. ফ্লো‌রিডা খানম প‌লি (৪৫),
১৪. আতাউর রহমান (৬২),
১৫. মোঃ মিজানুর রহমান,
১৬. আন‌জির সি‌দ্দিক আবীর,
১৭. আবদুল্লাহ আল ফারুক,
১৮. রুম‌কি আক্তার (৩০),
১৯. মো. মঞ্জুর হো‌সেন,
২০. মো ইফ‌তিখার হো‌সেন মিঠু (৩৭),
২১. শেখ জা‌রিন তাস‌নিম (২৫),
২২. মো ফজ‌লে রা‌ব্বি (৩০),
২৩. আতিকুর রহমান (৪২),
২৪. মো আইয়ূব আলী এবং
২৫. আবদুল্লাহ আল মামুন।

নিচের ভিডিওতে বনানীর এফ আর টাওয়ারের আগুন লাগান দৃশ্য-




আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।

Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky