Breaking

Saturday, August 3, 2019

শেষ পর্যন্ত ছয় বছরের জান্নাতুল আকতারের লাশ নিয়ে পালাল স্বজনে || the relatives of six-year-old Jannatul Akhter fled with dead body

রাজধানীর মিরপুর এলাকায় প্রায় দূর্ঘটনার কথা কম বেশি শোনাই যায় । ঘটনাটি ঘটে ১/৮/২০১৯ বৃহস্পতিবার । রাজধানীর মিরপুর এক নম্বর এলাকায় বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয় ছয় বছর বয়সী কন্যাশিশু জান্নাতুল আকতার। পরে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক কন্যাশিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। এবং লাশটিকে ময়নাতদন্ত করবে বলে জানান ।


কিন্তু শিশুটির স্বজনেরা তাতে রাজি নন । নিহত শিশুটির স্বজনেরা ময়নাতদন্ত ছাড়াই লাশটি নিয়ে যেতে চান। এতে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশ জোর করে লাশের ময়নাতদন্তের তাগিদ দিলে স্বজনেরা অস্বীকৃতি জানান। ময়নাতদন্ত ও পুলিশি ঝামেলা এড়াতে একপর্যায়ে জরুরি বিভাগ থেকে শিশুটির লাশ নিয়ে পালানোর চেষ্টা করেন স্বজনেরা। কিন্তু পুলিশ তাদের শিশুটির লাশ নিয়ে যেতে দি না ,তাই স্বজনেরা লাশ নিয়ে পালানোর সময় দফায় দফায় তাঁরা পুলিশের বাধার মুখে পড়েন। 

এ নিয়ে পুলিশ ও স্বজনদের মধ্যে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। শেষ পর্যন্ত অবশ্য শিশুটির লাশ নিয়ে পালাতে পেরেছিলেন তাঁরা। বৃহস্পতিবার ছবিগুলো শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণ ও এর আশপাশ এলাকায় তোলা। 

ময়নাতদন্ত ছাড়া পরিবার যদি লাশ নিয়ে যেতে চায় তবে হাসপাতাল কর্তৃপক্ষ বা পুলিশের বাঁধা দেয়া অনৈতিক। মানবতা বিরোধীও। যেখানে জীবনের কোন নিরাপত্তা নাই সেখানে লাশ নিয়ে এত কাটাছেঁড়া কেই বা মানতে পারে?লাশকে একটু ছাড় দিলে কি এমন হয়? 
আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com




No comments:

Post a Comment

Clicky