Breaking

Monday, July 1, 2019

আজ অভিনেত্রী জয়া আহসানের ৪৭ তম জন্মদিন

আজ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী জয়া আহসানের ৪৭ তম জন্মদিন।  ১৯৭২ সালে ১ জুলাই তার জন্ম। আজকের এই দিনে তিনি ৪৬ থেকে ৪৭ এ পা দিলেন । তবে  এবারের জন্মদিন তিনি উদযাপন করবেন কলকাতায়। জয়া আহসান প্রথম বাংলাদেশি অভিনেত্রী যে কিনা 'ভারতের ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড' পেয়েছেন। শুধু 'বাংলাদেশ-ই নয়, ওপার বাংলাতেও অভিনেত্রী জয়া আহসানের জনপ্রিয়তা এবং পরিচিতি এমনই ।  এদিনে ভক্ত, স্বজন ও বন্ধুবান্ধব সবার শুভেচ্ছায় সিক্ত থাকেন এই অভিনেত্রী।  তবে এবারের জন্মদিনেতিনি দেশে থাকতে পারছেন না । জয়া এখন কলকাতায় আছেন ।


সেখানেই বন্ধু-বান্ধবদের সঙ্গে জন্মদিন পালন করবেন জয়া । জন্মদিন প্রসঙ্গে জয়া আহসান মোবাইল ফোনে সমকালকে জানান, 'এবারের জন্মদিনেও দেশে থাকা হলো না। তবে সত্যিই জন্মদিনে সবাইকে ভীষণ মিস করব। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। আর আমার ভক্ত-দর্শককে যেন ভালো ভালো গল্পের সিনেমা উপহার দিতে পারি। কারণ দর্শকের ভালোবাসাতেই আমি আজকের জয়া আহসান। তাই দর্শকের কথা মাথায় রেখেই ভালো ভালো গল্পের সিনেমাতে আমি অভিনয় করি।

প্রথম পর্যায় ছোটপর্দায় ছিল জয়ার আহসানের উপস্থিতি । নাটক ও বিজ্ঞাপনের মডেল হয়ে জয় করে নিয়েছিলেন শত শত দর্শকের হৃদয়। ধীরে ধীরে নিজের ক্যারিয়ারকে পাকাপোক্ত করে ফেলেন তিনি। পেয়েছিলেন সাফল্যের চাবিকাঠি । অনেকেরই হয়তো অজানা, অভিনয় শুরুর আগে জয়া নাচ ও গানের
প্রতি খুবই আকৃষ্ট ছিলেন। প্রাতিষ্ঠানিক লেখাপড়ার পাশাপাশি তিনি ছবি আঁকা শিখেছিলেন ।

২০১১ সালে জয়া নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত 'গেরিলা'য় অভিনয়ের সুবাদে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান । এরপর পর পর আরো কিছু সিনেমায় অভিনয়ের জন্য একই সম্মাননায় ভূষিত হন। 


এদিকে জয়া এরই মধ্যে শুরু করেছেন সরকারি অনুদানের সিনেমা ‘অলাতচক্র’র কাজ । কথাসাহিত্যিক
আহমদ ছফার উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে এটি । এই সিনেমায় তায়েবা চরিত্রে অভিনয় করছেন জয়া আহসান। ‘অলাতচক্র’ সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে ২০১৭-১৮ অর্থবছরে। হাবিবুর রহমান হাবিব ছবিটি পরিচালনা করছেন। বর্তমানে কলকাতায় জয়া আহসান ব্যস্ত রয়েছেন নতুন সিনেমা ‘বিনিসুতোয়’র শুটিং নিয়ে। এটি নির্মাণ করছেন অতনু ঘোষ। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘কণ্ঠ’ সিনেমাতে জয়ার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে । এখন বাংলাদেশে মুক্তির অপেক্ষায় আছে জয়া অভিনীত ‘বিউটি সার্কাস’ সিনেমাটি।
আমাদের এই পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।
Image Source www.google.com

No comments:

Post a Comment

Clicky